May 3, 2024, 5:32 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
মাগুরায় এপেক্স ক্লাবের নতুন কমিটি গঠিত শামীম আহমেদ প্রেসিডেন্ট, মঞ্জুরুল ইসলাম সেক্রেটারি মুন্সীগঞ্জে পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু শাজাহানপুরে টানা ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ( কারিগরী ) নির্বাচিত হলেন মোঃ আতিকুর রহমান সাংবাদিকের পিছে লাগা বাজুস দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুরে বাজুসের মতবিনিময় সভা বড়াইগ্রামে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনা সভা উজিরপুরে ১০ বছরের ছাত্রীর রহস্যজনক মৃত্যু ৮ মে মাহবুবুর রহমান মধুর ঘোড়া মার্কা বিজয় নিশ্চিত বলে মনে করেন বরিশাল বাসি ভালুকায় ৬টি চুরি হওয়া গরু উদ্ধার করে মালিককে হস্তান্তর করলেন ওসি রক্তের বাঁধন একটি সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষ থেকে তীব্র তাপমাত্রায় কৃষক ও শ্রমজীবী মানুষের মাঝে ঠান্ডা পানি ও টেস্টি সেলাইন বিতরন
মালদ্বীপের উকুলহাস আইল্যান্ডে প্রবাসীদের খোঁজ খবর নেন হাইকমিশনের একটি প্রতিনিধিদল

মালদ্বীপের উকুলহাস আইল্যান্ডে প্রবাসীদের খোঁজ খবর নেন হাইকমিশনের একটি প্রতিনিধিদল

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে ঃ- গত( ১-৩ জুন) ২০২৩ মালদ্বীপের উকুলহাস দ্বীপ পরিরদর্শন করেন হাইকমিশনের তৃতীয় সচিব চন্দন কুমার সাহা উক্ত প্রতিনিধিদলের নেতৃত্ব প্রদান করেন। প্রতিনিধিদলটি ১ জুন ২০২৩ তারিখে উকুলহাস কাউন্সিল-এর প্রেসিডেন্ট মোহাম্মদ শওকত ইব্রাহীম এর সঙ্গে কাউন্সিল অফিসে এক বৈঠকে মিলিত হন, উক্ত বৈঠকে হাই কমিশনের প্রশাসনিক কর্মকর্তা মিস শিরিন ফারজানা এবং কন্সুলার সহকারী মোঃ ইবাদ উল্লাহ্‌ এবং উখুলাস কাউন্সিল-এর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।। বৈঠকে উকুলহাস কাউন্সিল-এর প্রেসিডেন্ট মালদ্বীপের স্থানীয় দ্বীপসমূহে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে বাংলাদেশ-এর সহায়তা, বাংলাদেশের স্বনামধন্য হাসপাতালসমূহে মালদিভিয়ানদের অধিকতর চিকিৎসা সেবা প্রদান, পর্যটন সেবা প্রচার, মালদ্বীপের সরকারী কর্মকর্তাদের বাংলাদেশে প্রশিক্ষণ প্রদানসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি দলের সদস্য মোঃ ইবাদ উল্লাহ্‌, উখুলাস কাউন্সিল-এর কর্মকর্তাদেরকে এবং প্রবাসী বাংলাদেশীদেরকে ইলেট্রনিক-পাসপোর্ট, প্রবাসী কল্যাণ বোর্ডের কার্ড এবং মেশন রিডেবল ভিসা সহ হাই কমিশনের অন্যান্য অনলাইন সেবা সম্পর্কিত প্রশিক্ষণ প্রদান করেন।

পরবর্তীতে গত ২ জুন ২০২৩ তারিখে উকুলহাস কনভেনশন সেন্টারে বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধিদলটি উকুলহাস দ্বীপ-এ বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে আলোচনা সভায় মিলিত হন, উক্ত আলোচনা সভায় প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা, প্রতিবন্ধকতাসমূহ ও তাদের প্রতিকার নিয়ে আলোচনা করা হয় । হাইকমিশনার চন্দন কুমার সাহা প্রবাসী বাংলাদেশীদেরকে দ্রুত ভিসা গ্রহণ করে নিয়মিত হয়ে বৈধ পথে রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধ করেন এবং দেশ গঠনে সকলকে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD